৮৫ হাজার কোটি টাকা দিলেও হিজাব ছাড়বো নাঃ হালিমা আদেল

দৈনিক শিক্ষাবার্তাঃ সম্প্রতি মডেলিং পেশা ছাড়ার ঘোষনা দিয়েছেন মার্কিন মডেল হালিমা আদেল। ইসলাম ধর্মের আদর্শিক নীতির সাথের সাংঘর্ষিক হওয়ায় মডেলিং ছাড়েন তিনি। এপ্রসঙ্গ নিউইয়র্ক টাইমসকে তিনি বলেন ধর্মীয় কারনে মডেলিং ছেড়ে দিয়েছি আমি। এতোদিন আমি যে কাজটি করছি তা আমার ধর্মীয় বিশ্বাসের সাথে সংগতিপূর্ণ নয়।

বিবিইকে তিনি বলেন, শালীনতা কোন নির্দিষ্ট সংস্কৃতির জন্য নয়। এটি পৃথিবীর প্রাচীনতম ফ্যাশন। করোনা কালে একজন মুসলিম নারাই হিসেবে আমার অনেক কিছুই ভাবার সুযোগ হয়েছে। সমাজে হিজাব পরে চলাফেরা করা খুবই একটি কঠিক কাজ।

একজন নারী হিসেবে ইন্ডাস্ট্রিতে সফল হতে কাজ করতে অনেক চাপ অনুভব করতে হয়। এছাড়া ফটোশ্যুটের সময় আমি অস্বস্তিবোধ করি।

হালিমা আদেল বিবিসিকে আরো বলেন, আমাকে ১০ মিলিয়ন ডলার ( বাংলাদেশী মুদ্রায় ৮৪ হাজার ৭৯২ কোটি টাকা) দিলেও আমি হিজাবের সাথে আপোষ করবো না। হিজাব ছেড়ে দেওয়া আমার পক্ষে সম্ভব না।

হালিমার জন্ম কেনিয়ার শরনার্থী শিবিরে। মাত্র ৬ বছর বয়সে বাবা মায়ের সাথে আমেরিকা চলে যান।১৮ বছর বয়সে মডেলিং প্রতিযোগিতায় অংশ গ্রহন করে আন্তর্জাতিক মডেল এজেন্সির নজরে পড়েন।

এধরনের প্রতিযোগিতায় হিজাব পড়া প্রথম নারী তিনি। পরবর্তিতে বিভিন্ন মডেলিং প্রতিযোগিতায় অংশ নিয়ে শালীন পোষাক পরার জন্য পরিচিত হয়ে উঠেন তিনি।