৭২ বছর বয়সে সর্বোচ্চ নাম্বার নিয়ে এমবিএ পাশ !

দৈনিক শিক্ষাবার্তাঃ পড়াশোনার কোন বয়স নাই এটি আবারে প্রমান করলো পাবনার ৭২ বছর বয়সী আলহাজ রওশন আলী।জীবনে শেষ বয়সে এসে এমবিএ পাশ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

জানা গেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সন্ধ্যাকালীন কোর্সের (২০১৭-১৮) ছাত্র ছিলেন রওশন আলী। এবারের ফাইনাল পরিক্ষার রেজাল্টে সবাইকে অবাক করে দিয়ে সর্বোচ্চ নাম্বার নিয়ে পাশ করেছেন তিনি। তার বাড়ি পাবনা জেলার সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নে।

১৯৪৮ সালে জন্ম নেওয়া রওশন আলী সুজানগন সরকারি পাইলট উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ করেন।এরপর পাবনা সরকারী বুলবুল কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর ১৯৭২ সালে শহীদ দুলাল সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তিতে পাবনা এডওয়ার্ড কলেজ থেকে ডিগ্রী পাশ করেন।

এরপর কর্মজীবনে কাজের চাপে আর পড়াশোনা করেন নি। ২০০৮ সালে শিক্ষকতা থেকে অবসর নিলে তার এমবিএ করার ইচ্ছে জাগে। আর ইচ্ছে শক্তিকে কাজে লাগিয়ে তিনি সম্ভবকে সম্ভব করেছেন।

রওশন আলীর দুই ছেলে। বড় ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে পাবনার একটি কলেজে বাংলার সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ছোট ছেলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে একটি মেডিক্যাল কলেজে থেকে পড়াশোনা শেষ করে ডাক্তারি করছেন।

রওশন আলী বলেন আমার জীবনের সকল সাধ এখন পুর্ন হয়েছে।আমি মরেও এখন শান্তি পাবো। ইচ্ছে থাকলে যে সবই সম্ভব আমি তার জ্বলন্ত প্রমান।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সন্ধ্যাকালীন কোর্সের সমন্বয় কারী ড: মোঃ কামরুজ্জামান বলেন মানুষের অসাধ্য বলে কিছু নেই। রওশন আলী তার জ্বলন্ত প্রমান।