১৭ তম শিক্ষক নিবন্ধন পরিক্ষা শিগগিরই

0
468

দৈনিক শিক্ষাবার্তাঃ এনটিআরসিএ সচিব উবায়েদুর রহমান বলেন, আশাকরি এই সপ্তাহে ১৬ তম শিক্ষক নিবন্ধন পরিক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এরপর ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলি পরিক্ষার আয়োজনে পদক্ষেপ নেওয়া হবে।

দীর্ঘ ২০ মাসেও ১৭ তম শিক্ষক নিবন্ধনের কার্যক্রম শুরু করতে পারেনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (এনটিআরসিএ)।তবে এনটিআরসিএ সুত্রে জানা গেছে শিগগিরই ১৭ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারী পরিক্ষার কার্যক্রম শুরু হবে।

২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে বলা হয় শিক্ষক নিবন্ধন পরিক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হবে।প্রথম ধাপে আবেদন করা সবাইকে নিয়ে প্রিলি পরিক্ষা হবে। প্রিলিমিনারীতে উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে হবে লিখিত পরিক্ষা। এবং লিখিত পরিক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে ভাইভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য – বেসরকারি স্কুল কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দেয় এনটিআরসিএ। ২০০৫ সালে এনটিআরসিএর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে এনটিআরসিএ শুধু সনদ প্রদান করতো। কিন্তু ২০১৫ সাল থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দিয়ে আসছে এনটিআরসিএ। সুত্রঃ জাগো নিউজ