১২ সেপ্টেম্বর থেকে স্কুল খোলার চুড়ান্ত ঘোষণাঃ এসএসসি ও এইচএসসির প্রতিদিন ক্লাস

0
756

দৈনিক শিক্ষাবার্তাঃ আগামী ১২ সেপ্টেম্বর থেকে শ্রেনীকক্ষে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি। ৫ সেপ্টেম্বর রবিবার শিক্ষামন্ত্রনালয়ের সভাকক্ষে এক উচ্চপর্যায়ের বৈঠক শেষে তিনি একথা জানান।

তিনি বলেন, জুলাই মাসের তুলনায় করোনা সংক্রমণের হার ৭০ শতাংশ কমেছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শ্রেনীকক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের মাস্ক পরিধান করতে হবে। শুরুর দিকে ৪/৫ ঘন্টা ক্লাস হবে পরবর্তীতে আরো বাড়ানো হবে।

এছাড়াও প্রথমে পঞ্চম, এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। স্কুলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের সারিবদ্ধ ভাবে প্রবেশ করাতে হবে। এবং এখন কোণ এসেম্বলি হবেএ না তবে শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারবে যাতে তাদের শারীরিক ও মানষিক বৃদ্ধি ঠিক থাকে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলাকালে কি কি বিষয়ে সতর্কতা রাখতে হবে তা গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাবে প্রচার করতে হবে। অভিভাবকরা সন্তানকে স্কুলে পাঠানোর সময় তার করোনা উপসর্গ নাই সেটা নিশ্চিত করতে হবে। তার সন্তানের মাধ্যমে যাতে অন্যকেউ আক্রান্ত না হয় সে বিষয়ে সচেতন সচেতন সচেতন থাকতে হবে।