সিনিয়র শিক্ষকদের উপজেলা শিক্ষা কর্মকর্তা হওয়ার সুযোগ

0
254

দৈনিক শিক্ষাবার্তাঃ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের উপজেলা শিক্ষা কর্মকর্তা হওয়ার সুযোগ তৈরি হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ নিয়োগ বিধি মোতাবেক উপজেলা শিক্ষা অফিসার পদে পদায়নের সুযোগ রয়েছে। সে অনুযায়ী আগ্রহী শিক্ষকদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

২৪ নভেম্বর বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এই সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। আদেশটি সব সরকারি স্কুল, আঞ্চলিক উপপরিচালক ও জেলা শিক্ষা অফিসারদের কাছে পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর।

আদেশে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২১ অনুসারে উপজেলা শিক্ষা অফিসার পদে ৫০ শতাংশ সিনিয়র শিক্ষকদের পদায়নের সুযোগ রয়েছে। তাই পদোন্নতি পাওয়া সিনিয়র শিক্ষকদের মধ্য হতে উপজেলা শিক্ষা অফিসার পদে পদায়ন প্রয়োজন।

তাই পদোন্নতি পাওয়া সিনিয়র শিক্ষকদের মধ্য হতে জ্যোষ্ঠতা অনুসারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পদে বদলি ভিত্তিক পদায়নে আগ্রহী শিক্ষকদের নির্ধারিত ছক পুরন করে ইমেইলে তথ্য পাঠাতে বলেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।আগামী সাত দিনের মধ্যে তথ্য পাঠাতে বলা হয়েছে।