ভ্যারিফিকেশন চলমান রেখেই ৩২ হাজার শিক্ষক নিয়োগের আদেশ

দৈনিক শিক্ষাবার্তাঃ অবশেষে ভ্যারিফিকেশন চলমান রেখেই ৩২ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন থেকে ভ্যারিফিকেশনের কাজ চলমান রেখেই শিক্ষকদের সুপারিশ করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরিন।

তিনি বলেন কোন ব্যাক্তিকে নিয়োগের পর যদি পুলিশ ভ্যারিফিকেশনে তার বিরুদ্ধে আপত্তিকর কোন কিছু আসে তবে তাদের নিয়োগ বাতিল করা হবে। মুলত এই কারনেই ভ্যারিফিকেশন করা হয়। শিক্ষা মন্ত্রনালয় থেকে এই বিষয়ে ব্যাবস্থা নিতে এনটিআরসিএ কে নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তা বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাথমিক সুপারিশ প্রাপ্ত ৩২ হাজার শিক্ষকের পুলিশ ভ্যারিফিকেশন চলছে। কিন্তু প্রার্থী বেশি হওয়ায় ভ্যারিফিকেশনে বেশি সময় লাগছে। এই কারনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পুলিশ ভ্যারিফিকেশন চলমান থাকবে।

তিনি আরো বলেন, ভ্যারিফিকেশন চলমান থাকার পাশাপাশি সুপারিশ পত্র দিবে এনটিআরসিএ। শিগগিরই এই সংক্রান্ত নির্দেশ জারি করা হবে। এদিকে ভ্যারিফিকেশন চলমান রেখেই নিয়োগ পত্র দেওয়ায় সিদ্ধান্ত নেওয়ায় গনবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ শিক্ষা মন্ত্রনালয়কে ধন্যবাদ জানায়।