ব্যাংক একাউন্টে আসা ৬ লাখ টাকা ফেরত দিলেন ইমাম!

দৈনিক শিক্ষাবার্তাঃ নিজের ব্যাংক একাউন্টে অন্যের জমা হওয়া ৫ লাখ ৮১ হাজার টাকা ফেরত দিলেন ইমাম। নেত্রকোনার খালিয়াজুরী শাখা কৃষি ব্যাংকে এই ঘটনা ঘটে। টাকা ফেরত দেওয়া হোসাইন আহমদ সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলায় শ্যামাচর বাজার মসজিদের ইমাম। তিনি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার বাসিন্দা।

ব্যাংকের ম্যানাজার তাপস মঞ্জুসা দেবরায় জানান, ব্যাংকে হোসাইন আহমেদ নামে একটি একাউন্ট রয়েছে। যাতে ২০১৮ সাথে সর্বশেষ লেনদেন হয়। রবিবার ব্যাংকে টাকা তুলতে এসে টাকার পরিমান জানতে চান তিনি কর্তব্যরত কর্মকর্তা ৫ লাখ ৯১ হাজার টাকা বলায় তিনি অবাক হন। তিনি বলেন বলেন আমার একাউন্টে ১০ হাজার টাকা থাকার কথা বাকী টাকা আমার নয়।

ব্যাংকের অন্যান্য কর্মকর্তারাও চেক করে দেখেন ৫ লাখ ৯১ হাজার টাকা। তিনি ১০ হাজার টাকার বেশি নিতে অস্বীকার করেন। এবং বাকী ৫ লাখ ৮১ হাজার টাকা তুলে ব্যাংকে জমা রেখে দেন। তিনি বলেন হয়তো ভুল করে কেউ পাঠিয়ে দিয়েছে অনেক খোজে তার কোন তথ্য না পাওয়ায় নিয়মানুযায়ী অতিরিক্ত টাকা হিসেবে ব্যাংকে রেখে দিয়েছি।

আরো পড়ুনঃ

ইমাম হোসাইন আহমদ বলেন আমার একাউন্টে ১০ হাজার টাকা ছিলো। বাকি টাকাগুলো আমার না। ভুল করে আসা ৫ লাখ ৮১ হাজার টাকা ফেরত দিয়েছি। এবং মালিককে খুজে টাকাটা ফেরত দিতে ব্যাংক কতৃপক্ষকে বলেছি। টাকাটা যেহেতু আমার নয় তাই এতে আমার হক নেই। তাই সুযোগ থাকলেও আমি টাকাটা নেই নি।