বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড়

দৈনিক শিক্ষাবার্তাঃ এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় হয়েছে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীরা তাদের মুল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা হিসেবে পাবেন। বৈশাখী ভাতার চেকগুলো ব্যাংকে পাঠানো হয়েছে। মাধ্যমিক ও শিক্ষা অঅধিদপ্তর সুত্র জানা গেছে। ১৮ এপ্রিল পর্যন্ত শিক্ষক কর্মচারীরা তাদের ভাতার অংশ তুলতে পারবেন।

বেসরকারি শিক্ষক কর্মচারীরা তাদের মুল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা হিসেবে পেয়ে থাকেন। এবার বৈশাখী ভাতা বাবদ এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের ১৪৬ কোটি ৬৫ লাখ টাকা দেওয়া হবে।

আরো পড়ুন/কোন ভাবেই অটোপাশ নয়, পরিক্ষা নিয়েই রেজাল্টঃ ঢাকা বোর্ড চেয়ারম্যান– চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরিক্ষায় কোন ভাবেই অটোপাশ দেওয়া হবে না। পরিক্ষা নিয়েই রেজাল্ট দেওয়া হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।রবিবার ১১ এপ্রিল একথা জানান তিনি।

এসএসসি ও এইচএসসি পরিক্ষায় অটোপাশ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে এপ্রশ্নের জবাবে তিনি বলেন, না না এ গুঞ্জন সঠিক নয়।পরিক্ষা নিয়েই এসএসসি ও এইচএসসির রেজাল্ট হবে। হয়তো পরিক্ষা পিছিয়ে যাবে।

তিনি বলেন পরিক্ষা ছাড়া আমাদের অন্যকোন পরিকল্পনা নাই। পরিক্ষা ছাড়া রেজাল্ট তৈরী করা যাবে না। পরিক্ষা ছাড়া রেজাল্ট দিতে যে আইন পাশ করা হয়েছে সেটা গত বছরের জন্য।এবছর সেটা কার্যকর হবে না।