বিকাশে টাকা পেয়েও ফেরত দিলোঃঅষ্টম শ্রেনী পড়ুয়া পরশের সততায় মুগ্ধ এলাকাবাসী

0
456

দৈনিক শিক্ষাবার্তাঃ নিজের বিকাশ নাম্বারে হঠাৎ করে ১৯ হাজার ৩৩৩ টাকা আসে। এতো টাকা এসেছে দেখে অবাক হয় পরশ, তার কাছে কেউ এই সময়ে টাকা পাঠানোর কথা নয়। তাই সে সঙ্গে সঙ্গে পরিবার ও স্থানীয় বিকাশ এজেন্টের কাছে ঘটনা জানায়। এজেন্ট যে নাম্বার থেকে টাকা এসেছে সেই নাম্বারের ফোন করে বিস্তারিত জানার চেষ্টা করেন।পরে তিনি জানান এটি রংপুরের এক বিকাশ এজেন্টের অন্যজনকে টাকা পাঠাতে গিয়ে ভুল করে পরশের নাম্বারে টাকা চলে আসছে।

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের জালালপুর গ্রামের ছেলে পরশ। সে এবার অষ্টম শ্রেনীর শিক্ষার্থী। পরশ স্থানীয় এম এ ওহাব উচ্চবিদ্যালয়ে পড়াশোনা করছে।

গত ১০ ডিসেম্বর রাতে রংপুরের ওবায়েদুল নামের এক ব্যাক্তি বিকাশ এজেন্টের মাধ্যমে ১৯ হাজার টাকা পাঠাতে গেলে ভুলক্রমে পরশের নাম্বারে চলে আসে। পরে নিজ উদ্দ্যেগে সেই টাকা ফেরত দিলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

ওবায়েদুল, দুই বিকাশ এজেন্ট ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে পরেশ টাকা ফেরত দেন। টাকা ফেরত পেয়ে ওবায়েদুল বলেন, অষ্টমশ্রেনী পড়ুয়া পরশের সততায় আমি মুগ্ধ। আজকাল মোবাইলে ভুলক্রমে ১০০ টাকা চলে গেলেও দিতে চায় না। সেখানে ১৯ হাজার ৩৩৩ টাকা পেয়েও নিজ উদ্দ্যোগে টাকা ফেরত দিয়েছে সে।

কমলগঞ্জের আব্দুস সামাদ বলেন, সমাজে লোভ লালসা চুরি চিনতাই বেড়েই যাচ্ছে তখনই পরশ নামের ছেলেটা সততার দৃষ্টান্ত স্থাপন করলো। পরশ আমার এলাকার ছেলে। তার প্রতি দোয়া রইলো।

শিক্ষা, ক্যারিয়ার ও চাকুরী সংক্রান্ত গুরুত্বপূর্ণ সংবাদ ও তথ্য জানতে আমাদের অফিসিয়াল গ্রুপে জয়েন করুনঃ

https://www.facebook.com/groups/238319184166563/