বাবা মায়ের বিচ্ছেদ: দুই শিশুর কান্নায় বদলে গেলো আদালত গেইটের দৃশ্য

0
613

দৈনিক শিক্ষাবার্তাঃ কুমিল্লার আদালতে মায়ের সঙ্গে বাবার বিচ্ছেদের কারনে মাকে ছেড়ে যাওয়ার সময় দুই শিশুর কান্না আলোচনার সৃষ্টি হয়েছে। তাদের কান্নায় উপস্থিত সবার চোখ ভারী হয়েছে। অবুঝ এই শিশুদের কান্নায় আকাশ বাতাশ ভারী হয়ে উঠেছে। মঙ্গলবার বিকেলে আদালতের পুর্ব গেটে এই বেদনাদায়ক পরিবেশের সৃষ্টি হয়। পরে আদালতের পুলিশ এসে তাদের উদ্ধার করে আইনজীবীদের কাছে নিয়ে যায়।

পুলিশ ও আইনজীবী সুত্রে জানা যায়, জেলার ব্রাক্ষ্মন পাড়া উপজেলার চান্দলা গ্রামের মনির হোসেনের ১৪ বছর আগে বিয়ে করেন। তাদের দুই সন্তান হয়। ৮ বছরের একটি মেয়ে ও ৬ বছরের একটি ছেলে আছে তাদের। পারিবারিক কলহে মনির হোসেন প্রবাস থেকে তার স্ত্রীকে তালাক দেন।

কুমিল্লার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল-২ আদালতের স্পেশাল পিপি মিজানুর রহমান বলেন বিষয়টি নিয়ে ও নারী আদালতে মামলা করেন পরে আদালত তার কাবিনের টাকা পরিশোধ ও শিশুদের তার বাবার কাছে হস্তান্তর করার নির্দেশ দেয়।

মঙ্গলবার আদালত গেইটে শিশুদের দাদা ফরিদ মিয়া তাদের নিয়ে যেতে চাইলে তারা কান্নাকাটি শুরু করে দেয়।তারা কোন ভাবেই মায়ের কাছ থেকে যেতে চাইছে না। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে। পরে কোর্ট পুলিশ তাদের উদ্ধার করে আপাতত তাদের মায়ের কাছে ফেরত পাঠায়।

এবিষয়ে শিশুদের মা বলেন, আমি আমার বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা এনে দিয়েছি মিথ্যা অভিযোগে আমাকে তালাক দিয়েছে। আমি সন্তানদের আমার নিয়ের কাছে রাখতে চাই।

কুমিল্লা কোর্টের পরিদর্শক সালাউদ্দিন আল মাহমুদ বলেন শিশুদের দাদা তাদের নেওয়ার সময় তারা কান্নাকাটি শুরু করলে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে আমাদের কাছে নিয়ে আসে।