প্রাথমিক শিক্ষক নিয়োগ আবেদনে ভুল সংশোধনের সময় বাড়ছে

দৈনিক শিক্ষাবার্তাঃ আবারো বাড়ছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আবেদনে ভুল সংশোধনের সুযোগ। প্রথম দফায় ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ২০ হাজারের মতো আবেদন সংশোধন করা হয়। ২৮ হাজার আবেদনের মধ্যে ২০ হাজার সংশোধন হওয়ায় আরো ৮ হাজার বাকী থাকায় সেসব আবেদন সংশোধনে আবারো সময় বাড়ানো হতে পারে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সুত্রে আরেকদফা সংশোধনের সুযোগ বাড়ানো হবে বলে জানা গেছে। গত ১৯ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৫ নভেম্বর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ১৩ লাখের অধিক আবেদন জমা হয়। এসব আবেদনে অনেকেই ভুল করেন। আবার অনেকেই তথ্যগত ঝামেলায় পড়েন।

তারা টেলিটক ও শিক্ষা অফিসে ফোন করে বারবার অভিযোগ জানায়। সে প্রেক্ষিতে আবেদনে ভুল সংশোধনের উদ্দ্যোগ নেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সংশোধনের সময় দেওয়া হয়। এই সময়ে ২০ হাজারের মতো আবেদন সংশোধন করা হয়।

আরো পড়ুনঃ

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান সময় পেরিয়ে গেলেও অনেকের আবেদনে ভুল রয়ে গেছে বলে নানান ভাবে ডিপিতে অভিযোগ দিচ্ছে।তার প্রেক্ষিতে সময় বাড়ানোর চিন্তা ভাবনা করা হচ্ছে। আগামী সপ্তাহে নির্দেশনা জারি হতে পারে।