প্রশ্নপত্র ফাঁসঃ নিখিল রঞ্জন ধরকে বুয়েটের সকল দ্বায়িত্ব থেকে অব্যহতি

0
183

দৈনিক শিক্ষাবার্তাঃ রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংকের নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার নাম আসায় বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নিখিল রঞ্জন ধরকে বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে।এবং তাকে কোন দ্বায়িত্ব পালন না করারও নির্দেশ দেওয়া হয়েছে।

বুয়েটের উপাচার্য সত্য প্রসাদ মজুমদার আজ সন্ধায় গনমাধ্যমকে একথা নিশ্চিত করেন। তিনি বলেন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠায় তাকে বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। পাশাপাশি পাশাপাশি ৫ সদস্যা বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন জমা দিবেন। এদিকে গত ৬ নভেম্বর বিকাল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের প্রিলিমিনারী পরিক্ষা অনুষ্ঠিত হয়। পরিক্ষা শেষ হওয়ার সাথে সাথে ফেসবুকে প্রশ্নের উত্তর পাওয়া যায়।

যাতে পরিক্ষায় আসা ১০০ টি প্রশ্নের হুবহু প্রশ্ন ও উত্তর ছিলো। ফলে পরিক্ষার্থীদের৷ পক্ষ হতে প্রশ্ন ফাঁসের অভিযোগ আনা হয়। একারনে ৬ থেকে ১০ নভেম্বর গোয়েন্দা পুলিশের অভিযানে প্রশ্ন ফাঁসের সাথে জড়িত কয়েকজনকে গ্রেফতার করে। তারা জিজ্ঞাসাবাদে বুয়েটের অধ্যাপক নিখিল চন্দ্র ধর জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তি প্রদান করে।