পুলিশ ভ্যারিফিকেশন শেষেই ৩৮ হাজার শিক্ষকের যোগদান

0
175

দৈনিক শিক্ষাবার্তাঃ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয় গনবিজ্ঞপ্তিতে সুপারিশ প্রাপ্ত ৩৮ হাজার শিক্ষক নিয়োগে পুলিশ ভ্যারিফিকেশন চলছে। পুলিশ ভ্যারিফিকেশনের কার্যক্রম শেষ হওয়ার আগে যোগদানের কোন সুযোগ নেই বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব ফৌজিয়া আফরিন একটি গণমাধ্যমকে একথা বলেন।

তিনি বলেন, ৩৮ হাজার শিক্ষক নিয়োগে পুলিশ ভ্যারিফিকেশন চলছে। পুলিশ ভ্যারিফিকেশন শেষ হওয়ার আগে শিক্ষকদের যোগদানের কোন সুযোগ নাই। সম্প্রতি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শুন্যপদ পুরনে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে সেখানে এই বিষয়ে কোন আলোচনা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বৈঠকে অনেক বিষয়ে আলোচনা হয়েছে তবে পুলিশ ভ্যারিফিকেশনের বিষয়ে কোন আলোচনা হয় নি।

শিক্ষামন্ত্রনালয়ের সুত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভ্যারিফিকেশন শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই কার্যক্রম শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে।তবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারনে কাজে কিছুটা বিলম্ব হচ্ছে।

জানা গেছে ভ্যারিফিকেশন শেষে সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের ভি আর ফরম শিক্ষামন্ত্রনালয়ের যাবে। শিক্ষা মন্ত্রনালয় থেকে ফরম সরাসরি চলে এনটিআরসিএর অফিসে।এর পর যাচাই বাচাই শেষে সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের চুড়ান্ত যোগদান পত্র দেওয়া হবে।