নটরডেম থেকেই ৫২৩ জনের মেডিকেলে চান্স!

দৈনিক শিক্ষাবার্তাঃ গত ২ এপ্রিল ১৯ টি কেন্দ্রে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ লাখের বেশি শিক্ষার্থী অংশগ্রহন করে।এবার ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে। পরিক্ষার এক দিন পরই ফলাফল ঘোষনা করে মেডিকেল ভর্তি পরিক্ষা অয়োজক কমিটি।

এবারের মেডিকেল ভর্তি পরিক্ষায় অতীতের মতো মেধার বিস্ফোরন ঘটায় দেশের সেরা শিক্ষাপ্রতিষ্ঠান নটরডেম কলেজ।এবারের মেডিকেল ভর্তি পরিক্ষায় নটরডেম কলেজ থেকে ৫২২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। যা দেশের যেকোন কলেজের তুলনায় অনেক বেশি।

বিষয়টি নিশ্চিত করে নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিয়াস রোজারিও বলেন, এখানকার শিক্ষার্থীদের মেডিকেল ও বুয়েটকে টার্গেট করেই পড়ানো হয়।গতবছর এখান থেকে ৬০০ শিক্ষার্থী মেডিকেলে চান্স পেয়েছে এবার কিছুটা কমেছে।

তিনি আরো জানান, বিজ্ঞানে ২ হাজার ২০০ শিক্ষার্থীদের মধ্যে ৫২৩ জন মেডিকেলে চান্স পেয়েছে। নিজের কলেজের শিক্ষার্থীদের অভূতপূর্ব সাফল্যে নিজে গর্ববোধ করেন বলেও জানান। শিক্ষার্থীরা ডাক্তার হয়ে দেশ ও মানবতার সেবা সেবা করবে এই আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

উল্লেখ্য- রাজধানীর মতিঝিলে অবস্থিত নটরডেম কলেজ একটি মিশনারি কলেজ।কলেজটিতে দেশসেরা মেধাবীদের পাশাপাশি দরিদ্ররাও পড়ার সুযোগ পায়।