গুগল র‍্যাংকিংয়েও সর্বকালের সেরা মানব মুহাম্মদ (সঃ)

0
447

দৈনিক শিক্ষাবার্তাঃ তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। কিয়ামত পর্যন্ত আগত সকল মানুষ ও জ্বীনদের নবী তিনি। তাঁর পরে আর কোন নবী আসবে না। তাঁর সম্মান ও মর্যাদার সাক্ষ্যদেয় পবিত্র কুরআর সহ সকল আসমানী কিতাব। আল্লাহ তায়ালা তাঁকে সমস্ত মানবকুলের জন্য রহমত হিসেবে প্রেরন করেছেন।

এদিকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং বেশি ব্যাবহার করা সার্স ইঞ্জিন গুগলের র‍্যাংকিংয়েও সর্বকালের সেরা মানব হিসেবে স্থান পেয়েছেন তিনি। গুগলে  is the best man in the world লিখে সার্চ দিলে যে তালিকা আসে সেখানে প্রথম নামটিই হলো হযরত মুহাম্মদ (সঃ)।

এটাই বাস্তব, যে কেউ চাইলে সার্চ দিয়ে দেখতে পারেন। ন্যায় ও ইনসাফের মহান বার্তা নিয়ে বিশ্ববাসীর কাছে আগমন করেছিলেন মহানবী হয়রত মুহাম্মদ (সঃ)। গুগলের এই তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে এইভাবে   best man in the world is prophet Muhammad (pbuh)। অর্থাৎ মুহাম্মদ (সঃ) বিশ্বের সেরা মানব।

সরচেয়ে আনন্দের সংবাদ ইউরোপের দেশ গুলোতে সবচেয়ে জনপ্রিয় নাম হচ্ছে মুহাম্মদ। সবচেয়ে বেশি শিশুর নাম রাখা হচ্ছে মুহাম্মদ।

১৯৭৮ সালে মাইকেল এইচ হার্ট তার রচিত ‘দি হান্ড্রেড’ বইতে সর্বকালের সেরা ১০০ মনিষির তালিকায় প্রথমে স্থান দিয়েছেন মুহাম্মদ (সঃ)। পরবর্তিতে ১৯৯২ সালে আবারো পুনমুদ্রন করলেও সেক্ষেত্রেও সর্বকালের সেরা মানব হিসেবে মহানবী হয়রত মুহাম্মদ (সঃ) কেই স্থান দেন তিনি।