কোন ভাবেই অটোপাশ নয়, পরিক্ষা নিয়েই রেজাল্টঃ ঢাকা বোর্ড চেয়ারম্যান

দৈনিক শিক্ষাবার্তাঃ চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরিক্ষায় কোন ভাবেই অটোপাশ দেওয়া হবে না। পরিক্ষা নিয়েই রেজাল্ট দেওয়া হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।রবিবার ১১ এপ্রিল একথা জানান তিনি।

এসএসসি ও এইচএসসি পরিক্ষায় অটোপাশ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে এপ্রশ্নের জবাবে তিনি বলেন, না না এ গুঞ্জন সঠিক নয়।পরিক্ষা নিয়েই এসএসসি ও এইচএসসির রেজাল্ট হবে। হয়তো পরিক্ষা পিছিয়ে যাবে।

তিনি বলেন পরিক্ষা ছাড়া আমাদের অন্যকোন পরিকল্পনা নাই। পরিক্ষা ছাড়া রেজাল্ট তৈরী করা যাবে না। পরিক্ষা ছাড়া রেজাল্ট দিতে যে আইন পাশ করা হয়েছে সেটা গত বছরের জন্য।এবছর সেটা কার্যকর হবে না।

এর আগে শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি বলেছিলাম, স্কুল যখন খোলা হবে আমরা ক্লাস করিয়েই এসএসসি ও এইচএসসি পরিক্ষা পরিক্ষা নিব।এক্ষেত্রে এসএসসির জন্য ৬০ দিন ও এইচএসসির জন্য ৮৪ কর্মদিবস ক্লাস নেওয়া হবে।

এদিকে, করোনা সংক্রমন রোধে আগামী ১৪ এপ্রিল থেকে সাধারন ছুটির ঘোষনা আসতে যাচ্ছে বলে জানা গেছে। মন্ত্রীপরিষদ বিভাগ বিভাগ সুত্রে এই তথ্য জানা গেছে। আপাতত এক সপ্তাহের জন্য সাধারন ছুটি ঘোষনা করা হবে। পরিস্থিতি সাপেক্ষে এটি আরও বাড়তে পারে।

সাধারন ছুটি কি কি বিষয় থাকবে সেসব বিষয়ে কাজ চলছে। প্রজ্ঞাপন জারির সময় বিস্তারিত জানানো হবে।