অনুদান না পাওয়া নন এমপিও শিক্ষকদের তথ্য পাঠানোর নির্দেশ

0
356

দৈনিক শিক্ষাবার্তাঃ করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বন্ধ থাকায় নন এমপিও শিক্ষককের প্রধানমন্ত্রীর তহবিল থেকে অনুদান দেওয়া হয়। প্রথম দফায় সবাই অনুদানের টাকা পেলেও ২য় দফায় অনেকেই টাকা পায়নি।তাই অনুদান না পাওয়া নন এমপিও শিক্ষক কর্মচারীদের তথ্য পাঠাতে শিক্ষামন্ত্রনালয়কে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে প্রথম দফায় শিক্ষক কর্মচারীদের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা দিলেও পরের ধাপে মোবাইল ব্যাংক একাউন্টের মাধ্যমে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। ফলে অনেকের নাম, মোবাইল নম্বর, জাতীয় পরিচয় পত্রের জটিলতা সহ বিভিন্ন কারনে অনেকেই অনুদানের টাকা পায়নি।

২য় ধাপে অনুদানের জন্য ১ লাখ ২৪ হাজার নন এমপিও শিক্ষক কর্মচারীর তালিকা করা হয়েছে তার মধ্যে মাত্র ৪৮ হাজার শিক্ষক কর্মচারী অনুদানের টাকা পেয়েছেন। গত ঈদুল আজহার আগে টাকা দেওয়ার কথা থাকলেও তারা এখনো পায় নাই। নন এমপিও শিক্ষকরা ৫ হাজার ও কর্মচারীরা ২ হাজার৷ ৫০০ টাকা পাবেন।

এই বিষয়ে শিক্ষামন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব ফৌজিয়া আফরিন বলেন, অনুদানের টাকা কারা পেয়েছেন এবং কারা পান নি তাদের তথ্য পাঠানোর জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।তথ্য পাওয়ার পর যারা পায় নি। তাদের জন্য অনুদানের টাকা পাঠিয়ে দেওয়া হবে।