আগামীকাল প্রকাশ হতে পারে ১৬ তম শিক্ষক নিবন্ধনের ফল

0
235

১৬ তম শিক্ষক শিক্ষক নিবন্ধনের ফল তৈরির কাজ শেষ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কতৃপক্ষ (এনটিআরসিএ)। আগামীকাল রবিবার এই নিবন্ধনের ফল প্রকাশ হতে পারে বলে জানা গেছে।এনটিআরসিএ সুত্রে জানা গেছে ফলাফল প্রস্তুত। মন্ত্রণালয়ের অনুমতি পেলেই প্রকাশ করা হবে।

জানা গেছে, আগামীকাল এনটিআরসিএ চেয়ারম্যানের পক্ষ হতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবকে ফল প্রকাশের বিষয়ে জানানো হবে। বাধ্যবাধকতা না থাকলেও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রে এনটিআরসিএ মৌখিক ভাবে অধিদপ্তরকে জানায়।আগামীকাল ফল প্রকাশ করা হবে কিনা জবাবে এনটিআরসিএ কর্মকর্তা বলেন, ফল প্রকাশের কিছু প্রসিডিওর আছে আমরা সেভাবেই এগুচ্ছি।আশাকরি আগামীকাল ফল প্রকাশ করতে পারবো তবে সেটা চেয়ারম্যান স্যারের উপর নির্ভর করছে।

১৬ তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারী পরিক্ষা অনুষ্ঠিত হয় ঐ বছরের ৩০ আগস্ট এবং ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। এবং ১৫ ও ১৬ নভেম্বর স্কুল ও কলেজ পর্যায়ের লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হয়।

দুই মাসের মধ্যে লিখিত পরিক্ষার ফল প্রকাশের বিধান থাকলেও করোনা সংক্রমণের কারনে ফল আটকে যায়। প্রায় ১ বছর পর ২০২১ সালের ১১ অক্টোবর ফল প্রকাশ করা হয়। এরপর ২ ডিসেম্বর থেকে শুরু হয় ভাইভা। এরমধ্যে করোনার কারনে দুই দফা ভাইভা স্থগিত হয়। সূত্রঃ ডেইলি ক্যাম্পাস