অস্ট্রেলিয়ায় সেরা শিক্ষার্থীর পুরস্কার পেলো বাংলাদেশের রুবাইয়াত

দৈনিক শিক্ষাবার্তাঃ অস্ট্রেলিয়ায় সেরা বিদেশি শিক্ষার্থীর পুরস্কার জিতেছে চট্রগ্রামের রুবাইয়াৎ সরোয়ার ওরফে সান্তা। অর্জন করেছেন সেরা সৃজনশীল শিক্ষার্থীর পুরস্কার। একই সঙ্গে শিক্ষার্থীদের প্রদান করা বিপুল ভোটে বিজয়ী হয়ে হয়েছেন আন্তর্জাতিক শিক্ষার্থী প্রতিনিধি।

অস্ট্রেলিয়ার ফ্লিন্ডার্স বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স এন্ড ইকোনোমিক্স বিষয়ে স্নাতকোত্তর করছেন রুবাইয়াৎ। এওয়ার্ড নিয়ে এবছরের শুরুতে অস্ট্রেলিয়ায় পড়তে যান তিনি। স্নাতকোত্তরে সব বিষয়ে ৯০ শতাংশের বেশি নাম্বার তার। জিতে নিয়েছেন গভর্নর অব সাউথ অস্ট্রেলিয়া স্টুডেন্ট এওয়ার্ড পুরস্কার -২০২০ ।

রুবাইয়াতের দাকনাম শান্তা। পড়াশোনা করেছেন চট্টগ্রামের ড. খাস্তগির বালিকা উচ্চ বিদ্যালয়ে, চট্টগ্রাম কলেজ ও ঢাকা টেক্সটাইল ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করে অস্ট্রেলিয়ায় স্নাতকোত্তর ডিগ্রী নিতে যান।

এছাড়াও অনেক পুরস্কার জিতেছেন সৃজনশীল মেধাবী এই ছাত্রী।গত অক্টোবরে গৃহহীন মানুষের জীবন আর জীবিকা নিয়ে অনলাইন প্রতিযোগীর আয়োজন করে অস্ট্রেলীর ডন ডান্সটেন ফাউন্ডেশন। সেখানে শিক্ষার্থীরা নিজেদের লেখা,তোলা ছবি ও আঁকার মাধ্যমে দরিদ্র মানুষের জীবন পুটিয়ে তোলেন। সেখানেও বাজিমাত করেন রুবাইয়াৎ। সবাইকে হারিয়ে প্রথম স্থান অধিকার করেন।

নেতৃত্বেও পিছিয়ে নেই রুবাইয়াত। সাতটি দেশের স্টুডেন্টদের হারিয়ে হয়েছেন ফ্লিন্ডার্স ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশনের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অফিসার। শিক্ষার্থীদের ভোটে বিজয়ী হয়ে ইতিবাচক কাজ করার শপথ নিয়েছেন তিনি

রুবাইয়াত বলেন, আমি বিশ্বাস করি ভ্রমন মানুষের চোখ খুলে দেয়। জ্ঞানের পরিধি বৃদ্ধি করে। মানুষ বড় বৈচিত্র্যময়। দুনিয়া জুড়ে কতো মানুষের বসবাস। তাদেরকাছে গেলে ভিন্ন ভিন্ন রকমের অভিজ্ঞতা হয়।