অটোপাশ পেতে পারেন জেএসসি পরিক্ষার্থীরা

0
407

দৈনিক শিক্ষাবার্তাঃ আগামী নভেম্বরের শুরুটা এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরিক্ষা নেওয়ার পরিকল্পনা করছে সরকার। সেক্ষেত্রে নভেম্বরে জেএসসি-জেডিসি পরিক্ষা নেওয়া প্রায় অসম্ভব। পরিস্থিতি বিবেচনায় জেএসসি জেডিসি পরিক্ষার্থীদের অটোপাশ দেওয়ার পরিকল্পনা করছে শিক্ষামন্ত্রনালয়।

শিক্ষামন্ত্রনালয়ের একাধিক কর্মকর্তা কর্মকর্তা বলেন, এবছরের যে কয় দিন সময় আছে তা এসএসসি ও এইচএসসি পরিক্ষা নিতেই শেষ হয়ে যাবে। এরপর একদেড় মাসের মধ্যে ফলাফল তৈরি তৈরি করতে হবে প্রতি বছরের নভেম্বরে জেএসসি পরীক্ষা হলেও এবছর তা বাতিল করে অটোপাশের সিদ্ধান্ত আসতে পারে।

এবিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ বলেন,এটি একটি পাবলিক পরিক্ষা শিক্ষাবোর্ডের আদেশে এই পরিক্ষার আয়োজন করা হয়।আমরা এখনো এই পরিক্ষার কিছুই জানি না। জেএসসির প্রস্তুতি বোর্ড নিজে নিতে পারে না, মন্ত্রণালয় থেকে যে নির্দেশ আসে তা বাস্তবায়ন করে।

ইতোমধ্যে এসএসসি ও এইচএসসি পরিক্ষা নিতে প্রস্তুতি শুরু করেছে শিক্ষা বোর্ড গুলো। নভেম্বরের মাঝামাঝি এসএসসি পরিক্ষা ও ডিসেম্বরে এইচএসসি পরিক্ষা নেওয়া হবে। আন্তঃশিক্ষা বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ড প্রফেসর নেহাল আহমেদ একথা জানান। সুত্রঃ সাম্প্রতিক দেশকাল, জাগো নিউজ